جاري تحميل ... فنون

إعلان الرئيسية

جديد فنون

عاجل

إعلان في أعلي التدوينة

جديد موقع علَّم نفسك

جديد علَّم نفسك
عالميTareq Al Islam

Dedicated to my Mother এপাড়ে আমি ওপাড়ে তুমি

 

Tareq Al Islam

"এপাড়ে আমি ওপাড়ে তুমি"

"""""""""""""""""""""""


""""""""""""""'""'

(Dedicated to my Mother)

আমি আত্মার আওয়াজ

 শুনতে পাই দিনে ও রাতে,

আমার ভালোবাসারা ক্রমাগত বিভাজিত হয় অণু থেকে অণু বিন্দুতে,

অদৃশ্য অণু বিন্দুকে বিভাজিত করে পেয়ে যাই ত্রিমাত্রিক প্রেমের অস্তিত্বের সন্ধান,

ইলেক্ট্রন, প্রোটন, নিউট্রন,

কোন টাকে তোমরা প্রেম বলো?

প্রেম কী আমি বুঝি না,

তবে অনুভব করি অজানার টান অন্তরে,

আমার আত্মার প্রশান্তি খুঁজে পাই প্রকৃতির মাঝে,

রংধনুর সাত রঙ, আকাশ গঙ্গা,  কালপুরুষ, সপ্তর্ষি মন্ডল, ধুমকেতু, উল্কা, ছায়াপথ, চন্দ্র, সূর্য, গ্রহ তারা নক্ষত্ররাজি

আমাকে অনুপ্রাণিত করে সৃষ্টির প্রেমে,

পাখির কলতান, নিরবে বয়ে চলা ছোট নদী, পহাড়ী ঝর্ণার কূলকূল বয়ে যাওয়া স্রোতধারা আমাকে পাগল করে তোলে প্রকৃতির প্রেমে,

সাগরের উত্তাল তরঙ্গ মালার আছড়ে পড়া ঢেউ,

যখন বেলাভূমিকে ভিজিয়ে দেয়

আমি লবণাক্ত জলে পা ডুবিয়ে

মিঠা পানির স্মৃতি চারণায় বিভোর হই,

ঝড়ের আকাশ থেকে বিজলীর চমক আমাকে বুঝিয়ে দেয় জীবনের মানে,

জাগতিক প্রেম সহসা উঁকি মেরে হারিয়ে যায় নিমেশে,

প্রেয়সীর উষ্ণ প্রেম শীতল করতে পারে না অসীমের তৃষা,

গৃহত্যাগী বোহেমিয়ান আমি হারিয়ে ফেলেছি অভিষ্ট লক্ষ্যের দিশা,

যেন হালহীন জাহাজ

তীরে ফেরার আশায় প্রতিক্ষারত,

শুনতে পেলে কোকিলের ডাক

হয়তো সমস্ত আয়োজন শেষে স্বার্থক হতো মূলে ফেরা,

কোথায় শান্তি?

অামি আত্মার আওয়াজ শুনতে পাই,

ব্যক্তি সুখে সুখী নয়

সৃষ্টির সুখে নিবেদিন প্রাণ

এমন প্রেমিক কোথা পাই!

দেখলাম জগ ভ্রমি

প্রেম বলে নেই কিছুই,

শুধু একটাই সত্য ভবনদীর দুই কূলে দেখি

এপাড়ে আমি ওপাড়ে রয়েছো তুমি...!!

#তারেক আল ইসলাম

বাংলাদেশ।


***********************


***********************

الوسوم:

إعلان في أسفل التدوينة

اتصل بنا

نموذج الاتصال

الاسم

بريد إلكتروني *

رسالة *